বাজারে চিনির দাম ও সরবরাহের নিশ্চয়তা চায় প্রতিযোগিতা কমিশন

ভোক্তাকণ্ঠ ডেস্ক: বাজারে চিনির দাম ও সরবরাহ নিশ্চিত করতে মিল মালিক ও ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভা করেছে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন।

সোমবার (২১ নভেম্বর) কমিশনের সভাকক্ষে ‘দেশের বাজারে চিনির মূল্য ও সরবরাহ নিয়ন্ত্রণ’ শীর্ষক এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

কমিশনের চেয়ারপারসন প্রদীপ রঞ্জন চক্রবর্তী মহোদয়ের সভাপতিত্বে সভায় কমিশন সদস্যরা ছাড়াও বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোহাম্মাদ দাউদুল ইসলাম, শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আফরোজা বেগম পারুল, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক তাহমিনা বেগম, বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের গবেষণা কর্মকর্তা মোহাম্মদ রায়হান, টিসিবির সহকারী পরিচালক মো. নাসির উদ্দিন তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে ব্যবসায়ীদের পক্ষ থেকে সিটি গ্রুপের উপদেষ্টা অমিতাভ চক্রবর্তী, মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ডেপুটি অ্যাডভাইজর মো. শফিউর রহমান, সিনিয়র অ্যাসিট্যান্ট জেনারেল ম্যানেজার তাসলিম শাহরিয়ার, সিটি গ্রুপের পরিচালক বিশ্বজিৎ সাহা, এস. আলম গ্রুপের ঊর্ধ্বতন মহাব্যবস্থাপক কাজী সালাহউদ্দিন আহাম্মদ, দেশবন্ধু সুগার মিলসের সিনিয়র ম্যানেজার মিন্টু চক্রবর্তী ও আব্দুল মোমেন গ্রুপের হেড অব সেলস মো. মনিরুজ্জামান উপস্থিত ছিলেন।

সভায় দেশের বাজারে চিনির দামের অস্থিরতা ও সরবরাহে সংকটের কারণ এবং সংকট মোকাবিলায় করণীয় বিষয়ে পর্যালোচনা করা হয়।

এছাড়াও সভায় দেশের বাজারে চিনির মূল্য স্বাভাবিক রাখার ব্যাপারে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের ভূমিকা এবং বাজারে প্রতিযোগিতামূলক পরিবেশ সৃষ্টির লক্ষ্যে কমিশনের সহযোগিতা প্রত্যাশা ব্যক্ত করা হয়।